৪৮০ কেজি গান পাউডার সহ এক ব‍্যক্তিকে গ্ৰেপ্তার করলো পুলিশ

25th March 2021 1:07 pm কলকাতা
৪৮০ কেজি গান পাউডার সহ এক ব‍্যক্তিকে গ্ৰেপ্তার করলো পুলিশ


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থানার অন্তর্গত মহেশতলা পৌরসভার ৩০ নাম্বার ওয়ার্ডের   বড়কনতলা এলাকায় গতকাল গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে ডিএসপি ইন্ডাস্ট্রিয়াল মিতুন দে এবং মহেশতলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক শুভেন্দু সরকারের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী তরুণ দাস নামে এক জনৈক ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ৪৮০ কেজি গানপাউডার বাজেয়াপ্ত করার পাশাপাশি তরুণ দাস নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে। আজ তরুণ দাস কে মহেশতলা থানা ২৫/২৭ arms act, এবং ৪/৫, ES  act  অনুযায়ী আলিপুর কোর্টে পাঠাচ্ছে। এই গান পাউডার গুলির বর্তমান বাজারমূল্য কয়েক লক্ষ টাকা। এই গান পাউডার দিয়ে যেকোনো ধরনের বিস্ফোরক বানানো যেতো, তাই ভোটের আগে এই বিপুল পরিমান বারুদ উদ্ধার ডায়মন্ড হারবাড় পুলিশ ডিস্ট্রিক্টের বড় সাফল্য বলেই মনে করছেন পুলিশ আধিকারিকরা। মহেশতলা থানার পুলিশ তরুণ দাস কে নিজেদের হেফাজতে নেওয়ার অনুরোধ জানিয়ে আলিপুর কোর্টে পাঠিয়েছে। পুলিশের রেকর্ড অনুযায়ী যা যা জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে তা নিম্নরূপ:-
১)নাইট্রেট গ্রূপের সাদা পাউডার ৯০০ কেজি
২)রূপালী পাউডার ( *বারুদ* ) ৪৮০ কেজি
৩)সোডা ১২৫০ কেজি এবং
৪)বেড়িয়াম কার্বনেট ১০ কেজি।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।